শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই জন আসামী ও উদ্ধারকৃত মাদক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনার মূলহোতাকে রাজধানীর উত্তরা এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব-৩।
গোপন সংবাদের ভিত্তিতে ০২/০৩/২০২৪ তারিখ রাত ০২১৫ ঘটিকায় র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল শরীয়তপুর জেলার জাজিরা এলাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে ডাকাত ডাকাত বলে চিৎকার করে মাদক মামলার দুই জন আসামী ও উদ্ধারকৃত মাদক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় আত্মগোপনে থাকা  মূলহোতা ১। সাগর মাতবর (৩২), পিতা-আঃ কুদ্দুস মাতবর, সাং-বড় গোপালপুর, থানা-জাজিরা, জেলা-শরিয়তপুর‘কে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়।

শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন এলাকায় ২৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে আইন -শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দল গোপন সংবাদের ভিত্তিতে সূর্যমণি বাজারের পেছনে অভিযান পরিচালনা করে গাঁজাসহ আরিফ মাদবর (২৮) ও সবুজ মাদবর (৩৫) নামের দুই মাদক কারবারিকে আটক করে। আটকের খবর পেয়ে ধৃত সাগর মাতবরের নেতৃত্বে ২০/২৫ জন  পুলিশকে ‘ডাকাত’ বলে ধাওয়া করে এবং তাদের নিকট হতে গাঁজাসহ দুই মাদক কারবারিদের ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদেরকে গুরুতরভাবে আহত করে। এ সময় ফেসবুক লাইভে এসে ধৃত সাগর মাতবর ডাকাত ডাকাত বলে চিৎকার করে হামলার নেতৃত্ব দেয়। ধৃত আসামি  র‍্যাবের জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে জাজিরা থানায় একটি মামলা করে। ধৃত আসামির নামে জাজিরা থানায় মারামারি, হত্যাচেষ্টাসহ ০৮টি মামলা রয়েছে। ঘটনার পর থেকেই সকল আসামি পলাতক রয়েছে । র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাগর মাতবরকে রাজধানীর উত্তরা এলাকা থেকে গ্রেফতার করা হয়। মামলার অন্যান্য আসামীকে গ্রেফতারের জন্য র‍্যাবের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।